রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – Rajbari Pourashava Job Circular 2023

রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ Rajbari Pourashava Job Circular 2023 রাজবাড়ী পৌরসভা কার্যালয় কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । আপনি যদি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখে আবেদন করতে আগ্রহী থাকেন । তাহলে নিয়োগ বিজ্ঞপ্তির সকল শ্ররত মেনে  আপনার যোগ্যতা অনুযায়ী আপনার পছন্দের পদে আবেদন করুন। আবেদন করতে হবে ডাকযোগে । নির্ধারিত তারিখের পরে কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। সরাসরি আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। 

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পৌর-১ শাখার ০৫ জুন ২০২৩ খ্রিঃ তারিখের ৪৬.০০.০০০০.০৬৩.১১.০০৬.১৬,৮২৫ নং স্মারকের মাধ্যমে প্রদত্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে রাজবাড়ী পৌরসভার সাংগঠনিক কাঠামোভুক্ত নিম্নেবর্ণিত শূন্য পদগুলি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, পৌর-১ শাখার ০৩/১০/২০১১ খ্রিঃ তারিখের ৪৬.০৬৩.০৩১.০৮,০০,০০২,২০১১-১১৭৫ নং স্মারকপত্রের নির্দেশনা এবং পৌরসভা কর্মচারী চাকুরী বিধিমালা-১৯৯২ ইং মোতাবেক কর্মচারী নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নেবর্ণিত শর্ত সাপেক্ষে আবেদনপত্র আহ্বান করা যাচ্ছে।

সার সংক্ষেপ

রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ  নিয়োগ বিজ্ঞপ্তির  সংক্ষেপে বিবরণ । মোট ৫টি ক্যাটাগরিতে মোট ৬ পদে জনবল নিয়োগ দিবে। নিয়োগ বিজ্ঞপ্তিত প্রকাশ করা হয় ১৪ জুন দৈনিক কালেরকন্ঠ পত্রিকায় এবং আবেদনের  শুরু ১৪ জুন ২০২৩ইং থেকে এবং আবেদনের শেষ তারিখ ১৭ জুলাই ২০২৩ইং। নিয়োগ বিজ্ঞপ্তির দেওয়া সকল শর্ত ভালো ভাবে পড়ে তার পর আপনার পছন্দের পদে আবেদন করুন। আবেদন করতে হবে ডাকযোগে ।

আমাদের পরামর্শ থাকবে শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে সময় থাকতে যত তারা-তারি পারা যায় রেজিষ্ট্রেশন সম্পন্ন করে পরীক্ষার প্রস্তুতি নিতে থাকুন।

রাজবাড়ী পৌরসভা কার্যালয়  নিয়োগ বিজ্ঞপ্তির কিছু  গুরুত্বপূর্ণ  কথাঃ

Rajbari Pourashava (Municipality) Job Circular 2023

রাজবাড়ী পৌরসভা কার্যালয় চাকরির প্রস্তুতির জন্য আপনাকে কিছু তথ্য জানতে হবে তা হল রাজবাড়ী পৌরসভা কার্যালয় কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। রাজবাড়ী পৌরসভা কার্যালয় পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। রাজবাড়ী পৌরসভা কার্যালয় কার্যাবলি মূলত কি? 

রাজবাড়ী পৌরসভা কার্যালয় এর সদর দপ্তর কোথায় অবস্থিত? এটির ভিশন এবং মিশন কি? দায়িত্বপ্রাপ্ত নির্বাহীগণ কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে  এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার। এতে করে রাজবাড়ী পৌরসভা কার্যালয় বিষয় কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন। 

রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষেপে বিবরণঃ

rajbari pourashava (Municipality) job circular 2023

প্রতিষ্ঠানের নামঃ    রাজবাড়ী পৌরসভা কার্যালয়

বিজ্ঞপ্তি প্রকাশঃ    ১৪ জুন ২০২৩ 

প্রকাশ সূত্রঃ  দৈনিক কালেরকন্ঠ পত্রিকা

চাকরির ধরনঃ   সরকারি

আবেদন ফিঃ    নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

ক্যাটাগরিঃ ৫টি

  শূন্যপদঃ  ৬টি

শিক্ষাগত যোগ্যতাঃ    নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

বেতন স্কেলঃ    নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

আবেদন করার মাধ্যমঃ  ডাকযোগে

আবেদন শুরু করার তারিখঃ    ১৪ জুন ২০২৩

আবেদনের শেষ  তারিখঃ   ১৭ জুলাই ২০২৩

অফিশিয়াল ওয়েবসাইটঃ  https://rajbaripourashava.gov.bd/ 

আবেদন করার মাধ্যমঃ আগামী ১৭/০৭/২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে মেয়র, রাজবাড়ী পৌরসভা বরাবর ডাকযোগে অবশ্যই পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পরে কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। সরাসরি আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।  

কোন জেলার প্রার্থী আবেদন করতে পারবে  =  নিচে বিজ্ঞপ্তিতে দেওয়া আছে 

রাজবাড়ী পৌরসভা কার্যালয়  বিজ্ঞপ্তি অনুযাই শূন্যপদের বিস্তারিত তথ্য তুলে ধরা হলোঃ

Rajbari Municipality Job Circular 2023

(০১) পদের নাম: নিম্নমান সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

গ্রেডঃ ১৬ তম

পদ সংখ্যাঃ ২ জন

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ ৯৩০০- ২২৪৯০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা পাস অথবা সমমানের শিক্ষাগত যোগ্যতাসহ কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার টাইপিংয়ে বাংলায় ২০ এবং ইংরেজীতে ২০ শব্দের গতি থাকিতে হইবে। পৌরসভায় কর্মরত ৪র্থ শ্রেণীর কর্মচারীদের ক্ষেত্রে বয়স সীমা শিথিলযোগ্য, তবে এই পদের জন্য নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা থাকিতে হইবে।

(০২) পদের নাম: অফিস সহায়ক

গ্রেডঃ ২০ তম

পদ সংখ্যাঃ ১ জন

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ ৮২৫০- ২০০১০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

অষ্টম শ্রেণী পাস।

(০৩) পদের নাম: বিদ্যুৎ হেলপার

গ্রেডঃ ১৮ তম

পদ সংখ্যাঃ ১ জন

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ ৮৮০০- ২১৩১০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

সংশ্লিষ্ট ক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতাসহ ন্যূনতম ৮ম শ্রেণী পাস।

(০৪) পদের নাম: নৈশ প্রহরী

গ্রেডঃ ২০ তম

পদ সংখ্যাঃ ১ জন

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ ৮২৫০- ২০০১০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

অষ্টম শ্রেণী পাস এবং সুঠাম দেহের অধিকারী হইতে হইবে। 

(০৬) পদের নাম: দারোয়ান

গ্রেডঃ ২০ তম

পদ সংখ্যাঃ ১ জন

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ ৮২৫০- ২০০১০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

অষ্টম শ্রেণী পাস এবং সুঠাম দেহের অধিকারী হইতে হইবে।

রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Rajbari Pourashava (Municipality) Job Circular 2023

আবেদনের শর্তাবলী

১। আবেদনপত্রে আবেদনকারীর স্বাক্ষরসহ পূর্ণ জীবন বৃত্তান্ত (নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, জন্ম তারিখ, বয়স, জাতীয়তা, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা, মোবাইল নম্বর ও অভিজ্ঞতা ইত্যাদি) উল্লেখ পূর্বক আবেদনপত্র আগামী ১৭/০৭/২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে মেয়র, রাজবাড়ী পৌরসভা বরাবর ডাকযোগে অবশ্যই পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পরে কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। সরাসরি আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।

২। আবেদনপত্রের সাথে আবেদনকারীর সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের ৩ (তিন) কপি সত্যায়িত রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সকল সনদের সত্যায়িত কপি, অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, জন্ম নিবন্ধন সনদের সত্যায়িত কপি, প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা (নাম ও আইডিযুক্ত সিলসহ) প্রদত্ত চারিত্রিক সনদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/প্রশাসক /সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ জমা দিতে হবে। সকল সনদ/ ছবি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা (নাম ও আইডিযুক্ত সিলসহ) কর্তৃক সত্যায়িত হতে হবে।

৩। যে কোন তফসিলভুক্ত ব্যাংক হতে মেয়র, রাজবাড়ী পৌরসভার অনুকূলে ১নং ক্রমিকে বর্ণিত পদের জন্য ৫০০/- (পাঁচশত) টাকা ও ২নং থেকে ৫নং ক্রমিকে বর্ণিত পদের জন্য ৩০০/- (তিনশত) টাকা (অফেরৎযোগ্য) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৪। সরকারী/আধা-সরকারী/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। 

৫। ইতঃপূর্বে ১নং ও ২নং ক্রমিকে বর্ণিত পদে জারীকৃত নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে প্রাপ্ত আবেদনসমূহ বহাল রাখা হবে। এক্ষেত্রে দাখিলকৃত আবেদনকারীগণের উক্ত পদে পুনরায় আবেদন করার প্রয়োজন নাই।

৬। একাধিক পদে আবেদনকারী প্রার্থীগণ যে কোন একটি পদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

৭। প্রার্থীর বয়স আগামী ১৭/০৭/২০২৩ খ্রিঃ তারিখে ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর ২০২২ খ্রিঃ তারিখের ০৫.০০.০০০০.১৭০.১১.১৭.২০-১৪৯ নং স্মারকের নির্দেশনামতে প্রার্থীদের বয়স ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে সর্বোচ্চ বয়সসীমা (৩০ বছর) এর মধ্যে থাকলে উক্ত প্রার্থীগণ আবেদন করার সুযোগ পাবেন। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৮। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের প্রার্থী/প্রতিবন্ধী প্রার্থী ও অন্যান্য কোটা এবং সরকারী বিধি-বিধান অনুসরণ করা হবে। এক্ষেত্রে আবেদনপত্রে কোঠা উল্লেখসহ যথাযথ বৈধ সার্টিফিকেট দাখিল করতে হবে।

৯। আবেদনপত্রের খামের উপর স্পষ্ট অক্ষরে আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে।

১০। অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১১। কেবলমাত্র বাছাইকৃত প্রার্থীগণকে লিখিত/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র ইস্যু করা হবে।

১২। বিজ্ঞপ্তিটি পত্রিকা ছাড়াও রাজবাড়ী পৌরসভার ওয়েবসাইট www.rajbaripourashava.gov.bd এবং অত্র দপ্তরের নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

১৩। নিয়োগকারী কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন/স্থগিত/বাতিল/পুনঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের ক্ষমতা সংরক্ষণ করেন। এক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।

রাজবাড়ী পৌরসভা কার্যালয়  এর মূল বা অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি নিচে দেওয়া হলঃ Rajbari Pourashava (Municipality) Job Circular 2023

রাজবাড়ী পৌরসভা কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আবেদন শুরু করার তারিখঃ    ১৪ জুন ২০২৩

আবেদনের শেষ  তারিখঃ   ১৭ জুলাই ২০২৩

অফিশিয়াল ওয়েবসাইটঃ  https://rajbaripourashava.gov.bd/ 

আবেদন করার মাধ্যমঃ আগামী ১৭/০৭/২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে মেয়র, রাজবাড়ী পৌরসভা বরাবর ডাকযোগে অবশ্যই পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পরে কোন আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না। সরাসরি আবেদনপত্র গ্রহণযোগ্য নয়।

বিঃদ্রঃ আমাদের ওয়েবসাইটে চাকরির প্রস্তুতি পেজ আছে । এই পেজে চাকরির সকল পড়াশোনা দেওয়া হবে। একটু সময় লাগবে কিছু দিনের মধ্যে দেখতে পাবেন। এই লিংকে দেখুন

 নিয়োগ পরীক্ষায় আসা গুরুত্বপূর্ণ বাংলা বাগধারা 

সন্ধি বিচ্ছেদ নিয়োগ পরীক্ষায় আসা সকল উত্তর

শেয়ার করুন

Leave a Comment