বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – ২৫০টি শূন্যপদ

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ BRTC Job Circular 2023 নিয়োগ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আপনি আপনার যোগ্যতা অনুযায়ী আবেদন করতে আগ্রহী থাকলে নিচে দেয়া আবেদনের সকল বিষয় গুলো দেখুন। এই পেজে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ আবেদন বিষয় সকল দিক নির্দেশনা দেওয়া হয়েছে।বিআরটিসি-র নিম্নবর্ণিত শূন্যপদে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিচের শর্তানুযায়ী দরখাস্ত আহ্বান করা হয়েছে যা নিচে আবেদনের সকল নিয়ম ও শর্তাবলি আলোচনা করা হয়েছে।

সার সংক্ষেপ

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সংক্ষেপে

সংক্ষেপে বিবরনঃ বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ মোট ১টি ক্যাটাগরিতে ২৫০ জন নিয়োগ দেওয়া হবে। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় ২৪ নভেম্বর ২০২৩ দৈনিক সমকাল পত্রিকায় এবং আবেদন  শুরু ২৪ নভেম্বর ২০২৩  থেকে এবং আবেদনের শেষ তারিখ ১৪ ডিসেম্বর ২০২৩ইং। নিয়োগ বিজ্ঞপ্তির দেওয়া সকল শর্ত ভালো ভাবে পড়ে তার পর আপনার পছন্দের পদে আবেদন করুন। অনলাইন ব্যতিত কোন আবেদন কর্তৃপক্ষ গ্রহন করবে না।

আমাদের পরামর্শ থাকবে শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে সময় থাকতে যত তারা-তাড়ি পারা যায় রেজিষ্ট্রেশন সম্পন্ন করে পরীক্ষার প্রস্তুতি নিতে থাকুন।BRTC Job Circular 2023 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কিছু  গুরুত্বপূর্ণ  কথাঃ

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর চাকরির প্রস্তুতির জন্য আপনি কিছু তথ্য জেনে রাখতে পারেন তা হল বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন এর দায়িত্বে থাকা মন্ত্রী ও প্রতিমন্ত্রী নাম কি এবং সচিব এর দায়িত্বে যিনি আছেন তার নাম কি? বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন কার্যাবলি মূলত কি? 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন এর সদর দপ্তর কোথায় অবস্থিত? বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন এর ভিশন এবং মিশন কি? দায়িত্বপ্রাপ্ত নির্বাহীগণ কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে  এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার। এতে করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন বিষয় কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন। BRTC Job Circular 2023 

আরো কিছু চাকরির খবর

সকল সরকারি চাকরি 

সকল বেসরকারি চাকরি 

সকল ব্যাংক চাকরি 

সকল ডিফেন্স চাকরি 

সকল জেলা ভিত্তিক চাকরি 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বিবরন

প্রতিষ্ঠানের নামঃবাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন
বিজ্ঞপ্তি প্রকাশঃ২৪ নভেম্বর ২০২৩
বিজ্ঞপ্তি সংখ্যাঃ  ১টি
প্রকাশ সূত্রঃদৈনিক সমকাল পত্রিকা
চাকরির ধরনঃসরকারি চাকরি
ক্যাটাগরিঃ০১ টি
শূন্যপদঃ২৫০টি
আবেদন করার মাধ্যমঃসরাসরি/কুরিয়ার সার্ভিস/ডাকযোগে
আবেদন শুরু করার তারিখঃ২৪ নভেম্বর ২০২৩ইং
আবেদনের শেষ তারিখঃ১৪ ডিসেম্বর ২০২৩ইং
অফিসিয়াল ওয়েবসাইটঃএখানে ক্লিক করুন
আবেদন করার লিংকঃবিজ্ঞপ্তির নিচে দেওয়া হয়েছে

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অনুযাই শূন্যপদের বিস্তারিত তথ্য তুলে ধরা হলোঃ

১। পদের নামঃ বাস/ট্রাক চালক (অপারেটর)

পদ সংখ্যাঃ ২৫০টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ (গ্রেড-১৬) ৯৩০০- ২২৪৯০/   

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

অষ্টম শ্রেণি পাশ, পাবলিক সার্ভিস ভেহিকেলস (পি.এস.ভি)-সহ ভারী যানবাহন চালনায় কমপক্ষে ২ বৎসরের অভিজ্ঞতা অবশ্যই আবশ্যক। যানবাহনের প্রাথমিক মেরামত এবং যানবাহনের ছোটখাটো খুচরা যন্ত্রাংশ সম্পর্কে জ্ঞান আবশ্যক। পরিযান বিধি এবং মহাসড়ক সম্পর্কে অবশ্যই জ্ঞান থাকিতে হইবে।

যে সব জেলার নাগরিকদের আবেদন করার প্রয়োজন নেই।

ফরিদপুর,গোপালগঞ্জ,মাদারীপুর,মানিকগঞ্জ,শরিয়তপুর, টাঙ্গাইল,রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, কুমিল্লা,চাঁদপুর, লক্ষ্মীপুর, বাগেরহাট, কুষ্টিয়া,মাগুরা, মেহেরপুর, নড়াইল, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি,পিরোজপুর, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ,পাবনা ও রংপুর।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অফসিয়াল নোটিশ দেখুন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 25-11-23 1

BRTC Job Circular 2023

সূত্রঃ দৈনিক সমকাল পত্রিকা ২৪ নভেম্বর ২০২৩

আবেদন শুরু করার তারিখঃ  ২৪ নভেম্বর ২০২৩

আবেদনের শেষ  তারিখঃ ১৪ ডিসেম্বর ২০২৩

আবেদন করার মাধ্যমঃ ডাকযোগে

আজকের সকল চাকরির খবর দেখতেঃ  এখানে দেখুন  

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা দেখতেঃ এখানে দেখুন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন বিআরটিসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ আবেদনের নিয়মাবলি 

১। খামের উপর পদের নাম ও প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।

২। বিধি মোতাবেক ভারী ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হতে হবে।

৩। যানবাহনের প্রাথমিক মেরামত, রুটিন রক্ষণাবেক্ষণ এবং খুচরা যন্ত্রাংশ সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

৪। কর্পোরেশনের নিয়োগ বিজ্ঞপ্তির স্মারক নং-৩৫.০৪.০০০০.০১১.১১.০০২.২৩-১৭১৯,

 তারিখ ১৩.০৭.২০২৩ খ্রিঃ অনুযায়ী আবেদনকৃত প্রার্থীদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

আবেদনের সময়সীমা 

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ আবেদনপত্র আগামী ২৪.১১.২০২৩ খ্রিঃ হতে ১৪.১২.২০২৩ খ্রিঃ তারিখের মধ্যে অফিস চলাকালীন নিম্নস্বাক্ষরকারীর দপ্তরে সরাসরি/কুরিয়ার সার্ভিস/ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদনের বয়সসীমা

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ এ ১৪/১২/২০২৩ খ্রিঃ প্রার্থীর বয়সসীমা ১৮-৩০ বছর (মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর) নির্ধারিত হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

কর্মরত প্রার্থীর আবেদন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ সরকারী, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় জমা প্রদান করতে হবে। 

কাগজপত্রাদি সংযুক্ত 

BRTC Job Circular 2023 এ আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা (মোবাইল/ফোন নম্বর উল্লেখসহ), জন্ম তারিখ, নিজ জেলা,শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্রের অথবা জন্ম নিবন্ধন সনদের নম্বর, অভিজ্ঞতা উল্লেখ এবং তারিখ ও স্বাক্ষরসহ নিম্নলিখিত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবে।

(ক) বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ি চালনায় কমপক্ষে ২ (দুই) বছরের অভিজ্ঞতার সনদ থাকতে হবে।

(খ) সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি।

(গ) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধনের সত্যায়িত ফটোকপি।

(ঘ) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি।

কাল

(ঙ) আবেদনকারীর ড্রাইভিং লাইসেন্সের ২ (দুই) কপি স্পষ্ট সত্যায়িত ফটোকপি।

(চ) নাগরিক সনদপত্রের সত্যায়িত ফটোকপি (সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিক সনদপত্র) ।

(ছ) ‘চেয়ারম্যান বিআরটিসি’ ২১ রাজউক এভিনিউ, ঢাকা-১০০০ এর বরাবরে যে কোন বাণিজ্যিক ব্যাংক হতে পরীক্ষার ফি বাবদ ২০০/- (দুইশত) টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) সংযুক্ত করতে হবে।

(জ) প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা পুত্র-কন্যার পুত্র-কন্যা হলে আবেদনে উল্লেখসহ ঐ মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সার্টিফিকেট, মুক্তিবার্তা/গেজেটের কপি যথাযথভাবে উপর্যুক্ত কর্তৃপক্ষ কর্তৃক স্বাক্ষরিত ও সনদপত্রের সত্যায়িত কপি দাখিলসহ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র বা কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সার্টিফিকেট আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। তাছাড়া, অন্যান্য কোটায় আবেদন করলে আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় প্রমাণাদিসহ উল্লেখ করতে হবে।

(ঝ) নির্ধারিত তারিখের পর প্রাপ্ত সকল আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

(ঞ) সকল চাহিত সনদপত্রের ফটোকপি প্রথম শ্রেণির (গেজেটেড/নন-গেজেটেড) কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে। BRTC Job Circular 2023

কর্তৃপক্ষের নির্দেশনা

০১। প্রার্থী মাদকাসক্ত প্রমাণিত হলে তিনি নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।

০২। প্রার্থীর মেডিকেল টেষ্ট ও ড্রাইভিংসহ অন্যান্য টেষ্টে যোগ্য বিবেচিত হতে হবে।

০৩। শূন্যপদ পূরণ সংক্রান্ত বিষয়ে সরকারের নির্ধারিত কোটা ও অপরাপর বিধিবিধান/আদেশ অনুসরণ করা হবে।

০৪। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় সকল সনদপত্রের মূল কপি প্রদর্শন করতে হবে।

০৫। কোন প্রার্থীর আবেদনে ভুল, মিথ্যা তথ্য থাকলে বা কোন তথ্য গোপন করলে এবং কোন প্রকার তদবির বা অনাকাঙ্ক্ষিত প্রভাব সৃষ্টি করলে তিনি নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।

০৬। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি/বাতিল করার অধিকার সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

০৭। লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

বিঃদ্রঃ আমাদের ওয়েবসাইটে চাকরির প্রস্তুতি পেজ আছে । এই পেজে চাকরির সকল পড়াশোনা দেওয়া হবে। একটু সময় লাগবে কিছু দিনের মধ্যে দেখতে পাবেন। এই লিংকে দেখুন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ BRTC Job Circular 2023

শেয়ার করুন

Leave a Comment