বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ – ১০৫টি শূন্যপদ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024 প্রতিবারের মত এবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যারা এতদিন অপেক্ষায় ছিলেন তাদের জন্য এই বিজ্ঞপ্তটি তাদের অপেক্ষার প্রহর শেষ করেছে। আমাদের ওয়েবসাইটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য সঠিক ভাবে আপনাদের জন্য দেওয়া হয়েছে। আপনারা আপনাদের যোগ্যতা অনুযায়ী সকলে আবেদন করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দক্ষ জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের নাগরিক হতে যোগ্য প্রার্থী নিয়োগ দিবে।

বিমান-বাংলাদেশ-এয়ারলাইন্স-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২৪-15-10-24

সূত্রঃ দৈনিক কালের কন্ঠ পত্রিকা ১৫/১০/২০২৪ইং

সার সংক্ষেপ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ সংক্ষেপে

সংক্ষেপে বিবরণঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ ০২টি ক্যাটাগরিতে মোট ১০৫টি পদে জনবল নিয়োগ দিবে। নিয়োগ বিজ্ঞপ্তিত প্রকাশ করা হয় ৩০ সেপ্টেম্বর ২০২৪ইং দৈনিক কালের কণ্ঠ ও অফিশিয়াল ওয়েবসাইটে। আবেদন  শুরু হয়েছে এবং আবেদনের শেষ তারিখ ২৯ অক্টোবর ২০২৪ইং। 

নিয়োগ বিজ্ঞপ্তির দেওয়া সকল শর্ত ভালো ভাবে পড়ে তার পর আপনার পছন্দের পদে আবেদন করুন। অনলাইন ব্যতিত কোন আবেদন কর্তৃপক্ষ গ্রহন করবে না।

আমাদের পরামর্শ থাকবে শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে সময় থাকতে যত তাড়া-তাড়ি পারা যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর রেজিষ্ট্রেশন সম্পন্ন করে পরীক্ষার প্রস্তুতি নিতে থাকুন। Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ কিছু  গুরুত্বপূর্ণ  কথাঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর চাকরির প্রস্তুতির জন্য আপনি কিছু তথ্য জেনে রাখুন তা হল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কার্যাবলি মূলত কি? 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সদর দপ্তর কোথায় অবস্থিত? বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভিশন এবং মিশন কি? দায়িত্বপ্রাপ্ত নির্বাহীগণ কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে  এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার। এতে করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিষয় কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন।  Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024

আরো কিছু চাকরির খবর

সকল সরকারি চাকরি 

সকল বেসরকারি চাকরি 

সকল ব্যাংক চাকরি 

সকল ডিফেন্স চাকরি 

সকল জেলা ভিত্তিক চাকরি 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ বিবরন

প্রতিষ্ঠানের নামঃবিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিজ্ঞপ্তি প্রকাশঃ৩০ সেপ্টেম্বর ২০২৪
বিজ্ঞপ্তি সংখ্যাঃ ১টি
প্রকাশ সূত্রঃদৈনিক কালের কন্ঠ ও অফিশিয়াল ওয়েবসাইট
চাকরির ধরনঃবেসরকারি চাকরি
ক্যাটাগরিঃ০২টি
শূন্যপদঃ১০৫টি
আবেদন করার মাধ্যমঃঅনলাইনে
আবেদন শুরু করার তারিখঃআবেদন শুরু হয়েছে
আবেদনের শেষ তারিখঃ২৯ অক্টোবর ২০২৪
অফিসিয়াল ওয়েবসাইটঃএখানে ক্লিক করুন
আবেদন করার লিংকঃবিজ্ঞপ্তির নিচে দেওয়া হয়েছে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর শূন্যপদের তথ্য

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড-এ নিম্নে উল্লিখিত পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে যোগ্য বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

১। পদের নামঃ ফ্লাইট স্টুয়ার্ড (পুরুষ)/ ফ্লাইট স্টুয়ার্ডেস (নারী)

পদ সংখ্যাঃ ফ্লাইট স্টুয়ার্ড ৫০টি ফ্লাইট স্টুয়ার্ডেস ৫০টি।

বয়স: ১৯-২৫ বছর (৩০-০৯-২০২৪ খ্রিঃ তারিখে), এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বেতন স্কেল: টাঃ ১৫,৯০০/- ৩৮,৪০০/- এবং আনুষঙ্গিক ভাতাদি ।

বেতন ও ভাতা:

(বেতন বিভাগ-৪র্থ প্রশাসন)

খ) উৎসব ভাতা।

গ) দেশে ও বিদেশে প্রশিক্ষণ।

ঘ) বিদেশে উন্নতমানের আবাসন ও যাতায়াত সুবিধা । ঙ) উন্নত চিকিৎসা সুবিধা।

চ) ইউনিফর্ম ভাতা।

ছ) পদ সংখ্যা: ফ্লাইট স্টুয়ার্ড ২৫টি

ফ্লাইট স্টুয়ার্ডেস ২৫টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১) ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা: এইচএসসি অথবা সমমান। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ অথবা তৃতীয় বিভাগের সমমানের ফলাফল গ্রহণযোগ্য নয়।

২) এসএসসি অথবা সমমান এবং এইচএসসি অথবা সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০ (৫.০ এর মধ্যে) থাকতে হবে। ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে সিজিপিএ ২.৮ (৪ এর মধ্যে) থাকতে হবে।

৩) ‘ও’ লেভেলে গড়ে যে কোনো ৫টি বিষয়ে এবং ‘এ’ লেভেলে গড়ে যে কোনো ২টি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে।

৪) উচ্চতা: সর্বনিম্ন ১৬৮ সে.মি. (পুরুষ) এবং সর্বনিম্ন ১৬১ সে.মি. (নারী); ওজন উচ্চতার সাথে সামঞ্জস্যপূর্ণ (বিএমআই ১৮.৫-২৫.০)।

৫) সাঁতার জানা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে; চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে প্রশিক্ষণকালে অবশ্যই সাঁতার শিখতে হবে। 

৬) প্রার্থীদের সুস্বাস্থ্যের অধিকারী, ইংরেজিতে পারদর্শী এবং অবিবাহিত হতে হবে।

৭) দৃষ্টি শক্তি ৬/৬ হতে হবে, চশমা গ্রহণযোগ্য নয়।

৮) কম্পিউটার বিষয়ক জ্ঞান অবশ্যই থাকতে হবে।

৯) বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোন ডিগ্রি যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই সেইসব ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড / বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে।

১০) GED ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

১১) নির্বাচিত প্রার্থীদেরকে ফ্লাইট স্টুয়ার্ড / ফ্লাইট স্টুয়ার্ডেস পদে নিয়োগের জন্য বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেনিং সেন্টার (বিএটিসি) -এ ০৩ মাস মেয়াদি প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করতে হবে।

* বর্ণিত পদে নির্বাচিত প্রার্থীগণ প্রাথমিকভাবে ০৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত হবেন। সন্তোষজনকভাবে ০৩ বছর চুক্তিভিত্তিক চাকুরি সম্পন্নকরণ সাপেক্ষে ০৩ বছর মেয়াদের সর্বোচ্চ ০৪ বার চাকুরি নবায়ন করা যেতে পারে।

২। পদের নামঃ সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট

পদ সংখ্যাঃ ০৫টি

বয়স: ৩০-০৯-২০২৪ খ্রিঃ তারিখে অনুর্দ্ধ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তানদের এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর। অবসরপ্রাপ্ত এনসিও/জেসিও প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর।

বেতন স্কেল-টা: ১২,৫০০/—৩০,২৩০/- (বেতন বিভাগ-৩ (২) প্রশাসন)

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১) যে কোনো বিষয়ে স্নাতক ডিগ্রি, সিজিপিএ ২.৮ (৪ এর মধ্যে)। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০ (৫ এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে ২.৮ (৪ এর মধ্যে) থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে যে কোনো ৫টি বিষয়ে এবং ‘এ’ লেভেলে গড়ে যে কোনো ২টি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে।

অথবা, স্নাতক ডিগ্রি। শিক্ষাজীবনে কমপক্ষে একটি পরীক্ষায় ১ম শ্রেণি বা বিভাগ থাকতে হবে, কোনো ৩য় বিভাগ গ্রহণযোগ্য নয় (অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে)।

২) অপারেটিং সিস্টেম এবং ইন্টারনেট ব্রাউজিংসহ কম্পিউটার জ্ঞান অবশ্যই থাকতে হবে।

৩) বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোন ডিগ্রি যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই সেইসব ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড / বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে।

৪) জিইডি (GED) ডিগ্রি গ্রহণযোগ্য নয় ।

৫) উচ্চতা: পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫’৬” এবং মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫’৪” থাকতে হবে।

৬) স্নাতক ডিগ্রি ও পরিচ্ছন্ন সার্ভিস রেকর্ডধারী সশস্ত্র বাহিনী থেকে অবসরপ্রাপ্ত এনসিও/জেসিওদেরকে অগ্রাধিকার প্রদান করা হবে।

৭) সাবলীলভাবে বাংলা এবং ইংরেজি বলা ও লেখার দক্ষতা থাকতে হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ অফিসিয়াল নোটিশ

বিমান-বাংলাদেশ-এয়ারলাইন্স-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২৪-1
বিমান-বাংলাদেশ-এয়ারলাইন্স-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২৪-2
বিমান-বাংলাদেশ-এয়ারলাইন্স-নিয়োগ-বিজ্ঞপ্তি-২০২৪-3

Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024

সূত্রঃ দৈনিক কালের কণ্ঠ ও অফিসিয়াল ওয়েবসাইট ৩০ সেপ্টেম্বর ২০২৪

আবেদনের শুরুর তারিখঃ আবেদন শুরু হয়েছে

আবেদনের শেষ তারিখঃ ২৯ অক্টোবর ২০২৪

আবেদন করার লিংকঃ http://bbal.teletalk.com.bd

আজকের সকল চাকরির খবর দেখতেঃ  এখানে দেখুন  

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা দেখতেঃ এখানে দেখুন

নিয়মিত চাকরির খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ আবেদনের নিয়মাবলি

১। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://bbal.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।

০২। ক্রমিক নং ০২ এর পদে নির্বাচিত প্রার্থীগণ প্রাথমিকভাবে ০৩ (তিন) বছরের জন্য চুক্তিভিক্তিক নিয়োগ প্রাপ্ত হবেন। সন্তোষজনক ০৩ (তিন) বছর চুক্তিভিক্তিক চাকুরি সম্পন্নের পর যোগদানের তারিখ হতে স্থায়ীভাবে আত্মীকরণ করা হবে।

 আবেদনের সময়সীমা 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শুরুর তারিখ ও সময়: ৩০-০৯-২০২৪ ফ্রি, সকাল ১০:০০টা।অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময়: ২৯-১০-২০২৪ থ্রি, বিকাল ০৫:০০টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online -এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

আবেদনের বয়সসীমা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এর ক্রমিক নং ০২ এর প্রার্থীদের বয়সসীমা ৩০-০৯-২০২৪ ফ্রি তারিখে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা, শহিদ মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনার সন্তানদের এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর। অবসরপ্রাপ্ত এনসিও/জেসিও প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর। ক্রমিক নং ০১ ও ০২ উভয় পদের ক্ষেত্রে এসএসসি পাশের সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারিত হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। 

কর্মরত প্রার্থীর আবেদন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ চাকুরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে/অনুমতিক্রমে আবেদন করতে হবে।

অনলাইনে আবেদনের নিয়মাবলি

১। Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024 এ  Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ Pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।

২। Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

৩। প্রার্থী Online-এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত

Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024 এ Online-এ Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা অনুযায়ী ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit সম্পন্ন করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s copy-তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা এবং এর সঠিকতার বিষয়টি নিশ্চিত করে PDF copy ডাউনলোড ও রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

পরীক্ষার ফি জমা

Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024 এ Applicant’s copy-তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোনো Teletalk pre-paid মোবাইল ফোন নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে ক্রমিক নং ১ এ বর্ণিত পদসমূহের আবেদন ফি অফেরতযোগ্য ১,১১৫/- (এক হাজার একশত পনেরো টাকা), ক্রমিক নং ২ এ বর্ণিত পদের আবেদন ফি অফেরতযোগ্য ৩৩৫/- (তিনশত পঁয়ত্রিশ) টাকা অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা দেবেন।

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, “অনলাইনে আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না”। অসম্পূর্ণ/ভুল তথ্য সংবলিত/ত্রুটিপূর্ণ এবং চাকুরির বিজ্ঞপ্তিতে প্রকাশিত ন্যূনতম যোগ্যতার সাথে যেমন বয়স, , শিক্ষাগত যোগ্যতা, ছায়ী ঠিকানা ইত্যাদি যে কোনো বিষয়ে অসামঞ্জস্যপূর্ণ তথ্য দ্বারা পূরণকৃত আবেদন নিয়োগের যে কোনো পর্যায়ে বাতিল করা হবে। এক্ষেত্রে প্রার্থীর কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না।

প্রথম SMS: BBAL <space>User ID লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে ।

Example: BBAL ABCDEF

Reply: Applicant’s Name, TK-(Application fee) will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee Type BBAL<Space> Yes <Space> PIN and send to 16222.

দ্বিতীয় SMS: BBAL<space>Yes<space>PIN লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে

Example: BBAL YES 12345678

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for BBAL Application for post XXXXXXXXX User ID is (ABCDEF) and Password (XXXXXXXX). 

প্রবেশপত্র ও পরীক্ষার সময়

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://bbal.teletalk.com.bd ও www.biman.gov.bd এবং www.biman-airlines.com ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

মৌখিক পরীক্ষার নিয়মাবলি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক সাক্ষাৎকারের পূর্বে নিম্নবর্ণিত সনদ / দলিল / প্রমাণপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে:

(১) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি,

(২) প্রবেশপত্রের ফটোকপি, 

(৩) সদ্য তোলা ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, 

(৪) শিক্ষাগত সকল সনদ ও ট্রান্সক্রিপ্টের ফটোকপি, 

(৫) জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, 

(৬) নিজ জেলার সমর্থনে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের মেয়র/ওয়ার্ড কাউন্সিলরের প্রদত্ত সনদ, 

(৭) অভিজ্ঞতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে) ।

কর্তৃপক্ষের নির্দেশনা

১। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোনো সংশোধন, সংযোজন ( যদি থাকে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর ওয়েব সাইটে www.biman.gov.bd এবং www.biman-airlines.com প্রকাশ করা হবে।

২। বিমান কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি এবং পদনাম সংশোধন, পরিবর্তন, পরীক্ষার সময়-সূচি পরিবর্তন এবং নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত কিংবা বাতিল করার অধিকার সংরক্ষণ করে। ৩। বিভিন্ন পদসমূহের বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ পরীক্ষা একইদিনে অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে প্রার্থীগণ নিজ দায়িত্বে একাধিক পদে আবেদন করবেন।

৪। Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024 এ SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী ডাউনলোড পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থীকে প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করতে হবে।

৫ শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024 এর নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

User ID জানা থাকলে BBAL<Space>Help<Space>User<Space>User ID & send to 16222.

Example: BBAL Help User ABCDEF & send to 16222

PIN Number জানা থাকলে BBAL<Space>Help<Space>PIN<Space>PIN No & send to 16222.

Example: BBAL Help PIN 12345678 & send to 16222

যোগাযোগ/হেল্পলাইন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪ এ Online-এ আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে অথবা [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪  Biman Bangladesh Airlines BBAL Job Circular 2024

শেয়ার করুন

Leave a Comment