বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – ২৩১টি শূন্যপদ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023 প্রতিবারের মত এবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যারা এতদিন অপেক্ষায় ছিলেন তাদের জন্য এই বিজ্ঞপ্তটি তাদের অপেক্ষার প্রহর শেষ করেছে। আমাদের ওয়েবসাইটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নিয়োগ বিজ্ঞপ্তির সকল তথ্য সঠিক ভাবে আপনাদের জন্য দেওয়া হয়েছে। আপনারা আপনাদের যোগ্যতা অনুযায়ী সকলে আবেদন করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দক্ষ জনবল নিয়োগের লক্ষ্যে বাংলাদেশের নাগরিক হতে যোগ্য প্রার্থী নিয়োগ দিবে। 

বিঃদ্রঃ নিয়োগ বিজ্ঞপ্তি সূত্র: ৩০৩৪.০০০০.০৭৩,২৯.০০০.২৩/৯৪ তারিখ: ১৭-০৪-২০২৩ খ্রিঃ এর মাধ্যমে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির অধীনে উত্তরা হাইস্কুল এন্ড কলেজ কেন্দ্রে যাদের পরীক্ষার জন্য | নির্ধারিত ছিল (রোল নং ১৮০২৭৩৬০ থেকে ১৮০৩০৮৫৯ পর্যন্ত) সে সকল প্রার্থীদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই। তারা পূর্বের আবেদনেই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

সার সংক্ষেপ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সংক্ষেপে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সংক্ষেপে বিবরণ । ০৪টি ক্যাটাগরিতে মোট ২৩১টি পদে জনবল নিয়োগ দিবে। নিয়োগ বিজ্ঞপ্তিত প্রকাশ করা হয় ১৪ ডিসেম্বর ২০২৩ইং দৈনিক সমকাল ও অফিশিয়াল ওয়েবসাইটে। আবেদনের  শুরু ১৪ ডিসেম্বর ২০২৩ইং থেকে এবং আবেদনের শেষ তারিখ ১২ জানুয়ারি ২০২৪ইং। নিয়োগ বিজ্ঞপ্তির দেওয়া সকল শর্ত ভালো ভাবে পড়ে তার পর আপনার পছন্দের পদে আবেদন করুন। অনলাইন ব্যতিত কোন আবেদন কর্তৃপক্ষ গ্রহন করবে না।

আমাদের পরামর্শ থাকবে শেষ তারিখ ও সময়ের অপেক্ষা না করে সময় থাকতে যত তারা-তারি পারা যায় রেজিষ্ট্রেশন সম্পন্ন করে পরীক্ষার প্রস্তুতি নিতে থাকুন। Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কিছু  গুরুত্বপূর্ণ  কথাঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তির চাকরির প্রস্তুতির জন্য আপনি কিছু তথ্য জেনে রাখুন তা হল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কার্যাবলি মূলত কি? 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সদর দপ্তর কোথায় অবস্থিত? বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভিশন এবং মিশন কি? দায়িত্বপ্রাপ্ত নির্বাহীগণ কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে  এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার। এতে করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স  নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বিষয় কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন।  Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023

আরো কিছু চাকরির খবর

সকল সরকারি চাকরি 

সকল বেসরকারি চাকরি 

সকল ব্যাংক চাকরি 

সকল ডিফেন্স চাকরি 

সকল জেলা ভিত্তিক চাকরি 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বিবরন

প্রতিষ্ঠানের নামঃবিমান বাংলাদেশ এয়ারলাইন্স
বিজ্ঞপ্তি প্রকাশঃ১৪ ডিসেম্বর ২০২৩
বিজ্ঞপ্তি সংখ্যাঃ ১টি
প্রকাশ সূত্রঃদৈনিক সমকাল ও অফিশিয়াল ওয়েবসাইট
চাকরির ধরনঃবেসরকারি চাকরি
ক্যাটাগরিঃ০৪টি
শূন্যপদঃ২৩১টি
আবেদন করার মাধ্যমঃঅনলাইনে
আবেদন শুরু করার তারিখঃ১৪ ডিসেম্বর ২০২৩
আবেদনের শেষ তারিখঃ১২ জানুয়ারি ২০২৪
অফিসিয়াল ওয়েবসাইটঃএখানে ক্লিক করুন
আবেদন করার লিংকঃবিজ্ঞপ্তির নিচে দেওয়া হয়েছে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর শূন্যপদের তথ্য

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড-এ নিম্নে উল্লিখিত পদসমূহে জনবল নিয়োগের লক্ষ্যে যোগ্য বাংলাদেশি নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

১। পদের নামঃ মেডিকেল অফিসার

পদ সংখ্যাঃ ০১টি

বয়সঃ ১৪-১২-২০২৩ খ্রিঃ তারিখে অনূর্ধ্ব ৩৫ বছর 

বেতন স্কেলঃ (বেতন বিভাগ-৬ষ্ঠ প্রশাসন) ২৬৫০০- ৫৭৯৫০/   

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১) বাংলাদেশ মেডিকেল কাউন্সিল (বিএমডিসি) কর্তৃক স্বীকৃত এমবিবিএস ডিগ্রি (ইন্টার্নশিপ সম্পন্ন থাকতে হবে)।

২) এমবিবিএস ডিগ্রি পরবর্তী ডাক্তার হিসেবে কোনো হাসপাতাল/ক্লিনিকে ৩ বছরের চাকুরির অভিজ্ঞতা। ৩) এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৪.৫ (৫ এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যে কোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যে কোনো ২টি বিষয়ে ন্যূনতম ‘বি’ থাকতে হবে।

৪) বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই সেইসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড / বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যূকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে।

৫) জিইডি (GED) ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

২। পদের নামঃ গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্ট্যান্ট

পদ সংখ্যাঃ ১০০টি

বয়সঃ ১৪-১২-২০২৩ খ্রিঃ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর

বেতন স্কেলঃ(বেতন বিভাগ-৩(২) প্রশাসন) ১২৫০০- ৩০২৩০/   

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১) স্নাতক ডিগ্রি, সিজিপিএ ২.৮ (৪ এর মধ্যে)। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৩.০ (৫ এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে ২.৮ (৪ এর মধ্যে) থাকতে হবে । ‘ও’ লেভেলে গড়ে যে কোনো ৫টি বিষয়ে এবং ‘এ’ লেভেলে গড়ে যে কোনো ২টি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে।

২) কম্পিউটার জ্ঞান অবশ্যই থাকতে হবে।

ক) মাইক্রোসফট ওয়ার্ডে দক্ষ হতে হবে। খ) ইংরেজি বলায় পারদর্শী হতে হবে।

৩) বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডগ্রি যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই সেইসব ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড / বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যূকৃত সমমান | সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। 

৪) জিইডি (GED) ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

৩। পদের নামঃ কমার্শিয়াল অ্যাসিস্ট্যান্ট

পদ সংখ্যাঃ ১০০টি

বয়সঃ ১৪-১২-২০২৩ খ্রিঃ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর

বেতন স্কেলঃ(বেতন বিভাগ-৩(২) প্রশাসন) ১২৫০০- ৩০২৩০/   

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১) স্নাতক ডিগ্রি, সিজিপিএ ২.৮ (৪ এর মধ্যে)। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় প্রত্যেকটিতে জিপিএ ৩.০ (৫ এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে ২.৮ (৪ এর মধ্যে) থাকতে হবে। ‘ও’ লেভেলে গড়ে যে কোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যে কোনো ২টি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে।

২) কম্পিউটার জ্ঞান অবশ্যই থাকতে হবে।

ক) মাইক্রোসফট ওয়ার্ডে দক্ষ হতে হবে। খ) ইংরেজি বলায় পারদর্শী হতে হবে।

৩) বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই সেইসব ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যূকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। 

৪) জিইডি (GED) ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

৪। পদের নামঃ একাউন্টস অ্যাসিস্ট্যান্ট

পদ সংখ্যাঃ ৩০টি

বয়সঃ ১৪-১২-২০২৩ খ্রিঃ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর

বেতন স্কেলঃ(বেতন বিভাগ-৩(২) প্রশাসন) ১২৫০০- ৩০২৩০/   

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতাঃ

১) বাণিজ্য অনুষদে স্নাতক ডিগ্রি, সিজিপিএ ২.৮ (৪ এর মধ্যে)। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০ (৫ এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারীদের ক্ষেত্রে ২.৮ (৪ এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যে কোনো ৫টি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যে কোনো ২টি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে।

২) কম্পিউটার জ্ঞান অবশ্যই থাকতে হবে।

৩) বিদেশি শিক্ষা প্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা / ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই সেইসব ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড / বিশ্ববিদ্যালয় / বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যূকৃত সমমান সার্টিফিকেট (Equivalence Certificate) অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। 

৪) জিইডি (GED) ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অফিসিয়াল নোটিশ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 15-12-23 1
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 15-12-23 2
বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 15-12-23 3

Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023

সূত্রঃ দৈনিক সমকাল ও অফিসিয়াল ওয়েবসাইট

আবেদনের শুরুর তারিখঃ ১৪ ডিসেম্বর ২০২৩

আবেদনের শেষ তারিখঃ ১২ জানুয়ারি ২০২৪

আবেদন করার লিংকঃ http://bbal.teletalk.com.bd

আজকের সকল চাকরির খবর দেখতেঃ  এখানে দেখুন  

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা দেখতেঃ এখানে দেখুন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ আবেদনের নিয়মাবলি

১। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি http://bbal.teletalk.com.bd এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।  

২। বর্ণিত পদসমূহের নির্বাচিত প্রার্থীগণ প্রাথমিকভাবে ০৩ (তিন) বছরের জন্য চুক্তিভিক্তিক নিয়োগ প্রাপ্ত হবেন। সন্তোষজনক ০৩ (তিন) বছর চুক্তিভিত্তিক চাকুরি সম্পন্নের পর যোগদানের তারিখ হতে স্থায়ীভাবে আত্মীকরণ করা হবে।

৩। অসম্পূর্ণ/ভুল তথ্য সংবলিত/ত্রুটিপূর্ণ এবং চাকুরির বিজ্ঞপ্তিতে প্রকাশিত ন্যূনতম যোগ্যতার সাথে যেমন-বয়স, শিক্ষাগত যোগ্যতা, স্থায়ী ঠিকানা ইত্যাদি যে কোনো বিষয়ে অসামঞ্জস্যপূর্ণ তথ্য দ্বারা পূরণকৃত আবেদন নিয়োগের যে কোনো পর্যায়ে বাতিল করা হবে। এক্ষেত্রে প্রার্থীর কোনো আপত্তি গ্রহণযোগ্য হবে না।

আবেদনের সময়সীমা 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শুরুর তারিখ ও সময়: ১৪-১২-২০২৩ খ্রিঃ, সকাল ১০:০০টা। এবং. অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ ও সময়: ১২-০১-২০২৪ খ্রিঃ, বিকাল ০৫:০০টা। উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদনপত্র Submit এর সময় থেকে পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।

আবেদনের বয়সসীমা

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ এ মেডিকেল অফিসার ব্যতিত অন্য সকল পদে বয়সসীমা ১৪-১২-২০২৩ খ্রিঃ তারিখে সর্বোচ্চ ৩০ বছর ও মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। এসএসসি পাশের সনদপত্রের ভিত্তিতে বয়স নির্ধারিত হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

কর্মরত প্রার্থীর আবেদন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ  চাকুরিরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে/অনুমতিক্রমে আবেদন করতে হবে।

অনলাইনে আবেদনের নিয়মাবলি

১। Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023 এ Online আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০xপ্রস্থ ৮০ Pixel) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ x প্রস্থ 300 Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।

২। Online আবেদনপত্রে পূরনকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরনকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

৩। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ এ প্রার্থী Online-এ পূরনকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা সংক্রান্ত যে কোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন। 

নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত

Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023 এ Online-এ আবেদনপত্র (Application Form) যথাযথভাবে পূরণ করে নির্দেশনা অনুযায়ী ছবি এবং স্বাক্ষর upload করে আবেদনপত্র Submit করা হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit সম্পন্ন করা প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। আবেদন ফি জমাদানের পূর্বে প্রার্থী অবশ্যই উক্ত Applicant’s copy-তে তার সাম্প্রতিক তোলা রঙিন ছবি, নির্ভুল তথ্য ও স্বাক্ষর সংযুক্ত থাকা এবং এর সঠিকতার বিষয়টি নিশ্চিত করে PDF copy download ও রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন।

পরীক্ষার ফি জমা

Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023 এ Applicant’s copy-তে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোনো Teletalk pre-paid মোবাইল ফোন নম্বরের মাধ্যমে ০২ (দুই) টি SMS করে ক্রমিক নং ১ এ বর্ণিত পদসমূহের আবেদন ফি অফেরতযোগ্য ৬৬৯/- (ছয়শত উনসত্তর টাকা) এবং ক্রমিক নং ২ থেকে ৪ এ বর্ণিত পদসমূহের আবেদন ফি অফেরতযোগ্য ৩৩৫/- (তিনশত পঁয়ত্রিশ টাকা) অনধিক ৭২ (বাহাত্তর) ঘণ্টার মধ্যে জমা দেবেন। 

এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ অনলাইনে আবেদনপত্রের সকল অংশ পূরণ করে Submit করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না”। 

প্রথম SMS: BBAL <space>User ID লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে । Example: BBAL ABCDEF

Reply: Applicant’s Name, TK (Application fee) will be charged as application fee. Your PIN is 12345678. To pay fee Type BBAL <Space> Yes <Space> PIN and send to 16222.

দ্বিতীয় SMS: BBAL<space> Yes <space> PIN লিখে Send করতে হবে ১৬২২২ নম্বরে

Example: BBAL YES 12345678

Reply: Congratulations Applicant’s Name, payment completed successfully for BBAL Application for post 000000 User ID is (ABCDEF) and Password (000000)

প্রবেশপত্র ও পরীক্ষার সময়

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://bbal.teletalk.com.bd ও www.biman.gov.bd এবং www.biman-airlines.com ওয়েবসাইটে এবং প্রার্থীর মোবাইল ফোনে SMS-এর মাধ্যমে (শুধুমাত্র যোগ্য প্রার্থীদেরকে) যথাসময়ে জানানো হবে। Online আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, SMS পড়া এবং প্রাপ্ত নির্দেশনা তাৎক্ষণিকভাবে অনুসরণ করা বাঞ্ছনীয়।

মৌখিক পরীক্ষার নিয়মাবলি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক সাক্ষাৎকারের পূর্বে নিম্নবর্ণিত সনদ/দলিল/প্রমাণপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে:

(১) অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি, (২) প্রবেশপত্রের ফটোকপি, (৩) সদ্য তোলা ৪ (চার) কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, (৪) শিক্ষাগত সকল সনদ ও ট্রান্সক্রিপ্টের ফটোকপি, (৫) জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, (৬) নিজ জেলার সমর্থনে ইউনিয়ন পরিষদ/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন/ওয়ার্ড কমিশনারের প্রদত্ত সনদ, (৭) অভিজ্ঞতার সনদ (প্রযোজ্য ক্ষেত্রে)।

কর্তৃপক্ষের নির্দেশনা

১। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ  নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যে কোনো সংশোধন, সংযোজন ( যদি থাকে) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড এর ওয়েব সাইটে www.biman.gov.bd এবং www.biman-airlines.com প্রকাশ করা হবে।

২। বিমান কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধি এবং পদনাম সংশোধন, পরিবর্তন, পরীক্ষার সময়-সূচি পরিবর্তন এবং নিয়োগ বিজ্ঞপ্তি স্থগিত কিংবা বাতিল করার অধিকার সংরক্ষণ করে।

৩। বিভিন্ন পদসমূহের নিয়োগ পরীক্ষা একইদিনে অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে প্রার্থীগণ নিজ দায়িত্বে একাধিক পদে আবেদন করবেন।

৪। Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023 এ SMS-এ প্রেরিত User ID এবং Password ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর, পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও স্থানের/কেন্দ্রের নাম ইত্যাদি তথ্য সংবলিত প্রবেশপত্র প্রার্থী Download পূর্বক রঙিন Print করে নিবেন। প্রার্থীকে প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময়ে এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময়ে অবশ্যই প্রদর্শন করতে হবে।

৫ শুধু টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে প্রার্থীগণ নিম্নবর্ণিত SMS পদ্ধতি অনুসরণ করে Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023 এর নিজ নিজ User ID এবং Password পুনরুদ্ধার করতে পারবেন।

User ID জানা থাকলে BBAL<Space>Help<Space>User<Space>User ID & send to 16222. Example: BBAL Help User ABCDEF & send to 16222

PIN Number জানা থাকলে BBAL<Space>Help<Space>PIN<Space>PIN No & send to 16222.

Example: BBAL Help PIN 12345678 & send to 16222

যোগাযোগ/হেল্পলাইন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ Online-এ আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে অথবা [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  Biman Bangladesh Airlines BBAL Job Circular 2023

শেয়ার করুন

Leave a Comment