পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩- ৬৬০টি পদে নিয়োগ

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ(Pubali Bank Limited Job Circular 2023) পূবালী ব্যাংক নিয়োগ কর্তৃপক্ষ কর্তৃক এক বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের অন্যতম একটি বৃহত্তম বেসরকারী বানিজ্যিক ব্যাংক হলো পূবালী ব্যাংক। বলা হয়ে থাকে বাংলাদেশের সরকারি ব্যাংকের পরেই এই ব্যাংকের অবস্থান। স্বাধীনতা লাভের পূর্বে ব্যাংকটি ইস্টার্ন মার্কেন্টাইল ব্যাংক নামে প্রতিষ্ঠিত হয়। স্বাধীনতার পর ১৯৭২ সালে ব্যাংকটি সরকারি করা হয় এবং নামকরণ করা হয় পূবালী ব্যাংক নামে। পরবর্তীতে ১৯৮৩ সালে ব্যাংকটিকে বেসরকারি করা হয় এবং এর নাম দেয়া হয় পূবালী ব্যাংক লিমিটেড। 

সার সংক্ষেপ

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তিঃ Pubali Bank Limited Job Circular 2023

পূবালী ব্যাংক লিমিটেডের রয়েছে ৫০০টি শাখা, ১৫২টি উপ-শাখা । বেসরকারী ব্যাংকিং এ বৃহত্তম অনলাইন শাখা নেটওয়ার্ক রয়েছে পূবালী ব্যাংক এর। বাংলাদেশের যে কোন জায়গায় কাজ করতে প্রস্তুত, কঠোর পরিশ্রমী, মেধাবী, সক্রিয় এবং বাংলাদেশের স্থায়ী নাগরিক যারা ব্যাংকিং এ ক্যারিয়ার গড়তে ইচ্ছুক তাদেরকে নিয়োগ দেওয়া হবে।

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে । মোট পদ সংখ্যা ৩টি।  ৩টি পদে জনবল নিয়োগ দেওয়া হবে ৬৬০ জন। আবেদন করতে হবে অনলাইনে  (https://www.pubalibangla.com/career.asp) এই ওয়েবসাইটে। আবেদন শুরু হয়েছে। আবেদনের শেষ সময় ২৫ জুন ২০২৩ইং।

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তির কিছু  গুরুত্বপূর্ণ  কথাঃ

পূবালী ব্যাংক নিয়োগ চাকরির প্রস্তুতির জন্য অন্যান্য পড়াশোনার সাথে আপনি পূবালী ব্যাংক সম্পর্কে বিস্তারিত ভাবে জানুন। যেমনঃ পূবালী ব্যাংক স্বাধীনতার পূর্বে কখন বা কত সালে কি নামে প্রতিষ্ঠিত হয়েছিল এবং স্বাধীনতার পর কি নামে প্রতিষ্ঠিত হয় এবং কখন। এই ব্যাংকটিকে স্বাধীনতার পর সরকারি থেকে বেসরকারিতে রূপান্তরিত করা হয় কখন। এই ব্যাংকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীর সংখ্যা কত এবং এই ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের নাম কি ? 

এই ব্যাংকের ধরন কি এবং কি কি সেবা রয়েছে পূবালী ব্যাংকের। মোটকথা আপনি পূবালী ব্যাংকের সকল ইতিহাস সম্পর্কে ভালো করে বিস্তারিতভাবে জানুন এতে করে পূবালী ব্যাংকের চাকরির বা নিয়োগ পরীক্ষায় যদি পূবালী ব্যাংক সম্পর্কে কোন প্রশ্ন আসে যেমন রিটেন বা এমসিকিউ বা ভাইবা পরীক্ষায় কোন প্রশ্ন আসলে আপনি তার উত্তর সহজেই দিতে পারেন।

পূবালী ব্যাংক সম্পর্কে আরো জানতে বিজ্ঞপ্তির শেষে দেওয়া নিচের তিনটি লিংক দেখুন।

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষেপে বিবরণঃ

প্রতিষ্ঠানের নামঃ    পূবালী ব্যাংক লিমিটেড

বিজ্ঞপ্তি প্রকাশঃ     ২৫ মে ২০২৩ 

প্রকাশ সূত্রঃ    অফিশিয়াল ওয়েবসাইট

 চাকরির ধরনঃ     সরকারি

আবেদন ফিঃ   নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

ক্যাটাগরিঃ    ৩টি

 শূন্যপদঃ   ৬৬০টি  

শিক্ষাগত যোগ্যতাঃ     নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

বেতন স্কেলঃ  নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

আবেদন করার মাধ্যমঃ       অনলাইনে 

আবেদন শুরু করার তারিখঃ   শুরু হয়েছে 

আবেদনের শেষ  তারিখঃ        ১৫/৬/২০২৩ইং

অফিশিয়াল ওয়েবসাইটঃ       www.pubalibangla.com    

আবেদন করার লিংকঃ     https://www.pubalibangla.com/career.asp   

  

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি  অনুযাই শূন্যপদের বিস্তারিত তথ্য তুলে ধরা হলোঃ 

 মোট ৩টি পদে  ৬৬০ জনকে নিয়োগ দেওয়া হবে। 

১। পদের নামঃ প্রবেশনারি সিনিয়র অফিসার

শূন্য পদ সংখ্যাঃ  ১০০টি

শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর।পাবলিক পরীক্ষায় চারটি প্রথম বিভাগ/শ্রেণি/ সমমানের জিপিএ বা সিজিপি  থাকতে হবে। এ ছাড়া কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ বা সিজিপিএ থাকলে আবেদন করা যাবে না।

বেতনঃ বেতন হবে ৪০,০০০ ( চল্লিশ হাজার টাকা ) শুধুমাত্র প্রবেশন সময়কালে প্রতি মাসে।  এক বছরের প্রবেশন মেয়াদ সফলভাবে সমাপ্ত করার পর, তাদের নিয়মিত বেতন স্কেলে টাকা নিশ্চিত করা হবে। ৩১,০০০-২,০০০-৬১০০০ এবং অন্যান্য গ্রহণযোগ্য সুবিধা যার মোট প্রারম্ভিক বেতন ৬৭,৫০০ টাকা শুধুমাত্র প্রতি মাসে।

২। পদের নামঃ প্রবেশনারি সিনিয়র অফিসার

শূন্য পদ সংখ্যাঃ  ২০০টি

শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর।পাবলিক পরীক্ষায় তিনটি প্রথম বিভাগ/শ্রেণি/ সমমানের জিপিএ বা সিজিপি  থাকতে হবে। এ ছাড়া কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ বা সিজিপিএ থাকলে আবেদন করা যাবে না।

বেতনঃ বেতন হবে ৩৫,০০০ (পঁয়ত্রিশ হাজার টাকা) শুধুমাত্র প্রবেশন সময়কালে প্রতি মাসে।  এক বছরের প্রবেশন মেয়াদ সফলভাবে সমাপ্ত করার পর, তাদের নিয়মিত বেতন স্কেলে টাকা নিশ্চিত করা হবে। ২৫,০০০-১,৬০০-৪৯,০০০ এবং অন্যান্য গ্রহণযোগ্য সুবিধা যার মোট প্রারম্ভিক বেতন ৫৩,৫৫০ টাকা শুধুমাত্র প্রতি মাসে। 

৩। পদের নামঃ প্রবেশনারি জুনিয়র অফিসার

শূন্য পদ সংখ্যাঃ  ৩৬০টি

শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর।পাবলিক পরীক্ষায় ২টি প্রথম বিভাগ/শ্রেণি/ সমমানের জিপিএ বা সিজিপি  থাকতে হবে। এ ছাড়া কোনো তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের জিপিএ বা সিজিপিএ থাকলে আবেদন করা যাবে না।

বেতনঃ বেতন হবে ৩০,০০০ (ত্রিশ হাজার টাকা) শুধুমাত্র প্রবেশন সময়কালে প্রতি মাসে।  এক বছরের প্রবেশন মেয়াদ সফলভাবে সমাপ্ত করার পর, তাদের নিয়মিত বেতন স্কেলে টাকা নিশ্চিত করা হবে। ২০,০০০-১,২০০-৩৮,০০০ এবং অন্যান্য গ্রহণযোগ্য সুবিধা যার মোট প্রারম্ভিক বেতন ৪৪,৩০০ টাকা শুধুমাত্র প্রতি মাসে। 

সাধারণ শর্তঃ

শুধুমাত্র প্রকাশিত ফলাফল ( কর্তৃপক্ষ কর্তৃক) গ্রহণ করা হবে। এই বিষয়ে প্রশংসাপত্র / উপস্থিত সার্টিফিকেট গ্রহণ করা হবে না। বিদেশী ডিগ্রিধারী প্রার্থীদের অবশ্যই বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে বিদেশী ডিগ্রির সমমান থাকতে হবে। 

প্রবেশকালঃ

 ১ বছর সফলভাবে প্রবেশনারি মেয়াদ শেষ করার পর, প্রার্থীদের স্ব স্ব নিয়মিত বেতন স্কেলের সাথে ব্যাংকের চাকরিতে নিশ্চিত করা হবে।

 কম্পিউটার সাক্ষরতা একটি আবশ্যক।

 বয়স সীমাঃ বাংলাদেশ ব্যাংক BRPD সার্কুলার পত্র নং অনুযায়ী 43 তারিখ 02.11.2022।

 সাধারণ প্রার্থীদের জন্য 25 মার্চ 2020 তারিখে 30 বছরের বেশি নয়। পূবালী ব্যাংক লিমিটেডের কর্মচারীদের জন্য 25 মার্চ 2020 পর্যন্ত 32 বছরের বেশি নয়।

পূবালী ব্যাংক লিমিটেডের কর্মচারীদের নির্ভরশীল প্রার্থীদের (পুত্র/কন্যা) জন্য 25 মার্চ 2020 তারিখে 32 বছরের বেশি নয়। বয়স সংক্রান্ত কোনো এফিডেফিট গ্রহণযোগ্য হবে না।

পূবালী ব্যাংক লিমিটেডের বিভাগীয় প্রার্থী এবং অন্যান্য প্রার্থীরা যারা প্রয়োজনীয় যোগ্যতার সাথে অন্য প্রতিষ্ঠানে চাকরিতে আছেন তারা যথাযথ চ্যানেলের মাধ্যমে আবেদন করবেন।

পূবালী ব্যাংক লিমিটেডের কর্মচারীদের নির্ভরশীল প্রার্থীরা (পুত্র/কন্যা) শুধুমাত্র মানবসম্পদ বিভাগের নির্দেশনা সার্কুলার নং- 1609 এ উল্লিখিত বিষয়ের নিয়ম মেনে জুনিয়র অফিসার পদের জন্য যথাযথ চ্যানেলের মাধ্যমে আবেদন করবেন। 

তারিখ 24-12-2014 এবং তথ্য সার্কুলার নং. 2772 তারিখ 21-05-2023।

বিশেষ শর্তাবলী (সাবধানে লক্ষ্য করতে হবে):

যেকোন রূপে প্ররোচনা/তদবিরের ফলে প্রার্থিতা স্বয়ংক্রিয়ভাবে প্রত্যাখ্যান হবে।

নির্বাচিত প্রার্থীদের একটি অঙ্গীকার দিতে হবে যে তিনি ন্যূনতম 05 (পাঁচ) বছরের জন্য ব্যাংকে চাকরি করবেন।

নির্বাচিত প্রার্থীদের বাংলাদেশের যে কোনো জায়গায় চাকরি করতে হবে।

প্রার্থীদের দ্বারা ব্যাংকে জমা দেওয়া বিভিন্ন পরীক্ষার সার্টিফিকেট সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে যাচাই করা হবে এবং নথিতে যে কোনো অসঙ্গতি পাওয়া গেলে তা কঠোরভাবে মোকাবেলা করা হবে। 

বাংলা এবং ইংরেজি উভয় ভাষায় দক্ষতা প্রয়োজন।

সমস্ত আবেদন মেধার ভিত্তিতে গোপনীয়ভাবে বিবেচনা করা হবে।

পরে কোনো ভুল তথ্য পাওয়া গেলে প্রার্থিতা বাতিল করা হবে।

লিখিত পরীক্ষায় কোনো অন্যায় কর্মকাণ্ড পরে ধরা পড়লে প্রার্থিতা প্রত্যাখ্যান করা হবে।

আবেদন নির্দেশাবলীঃ আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে হবে, লিংকঃ https://www.Pubalibangla.com/ career.asp স্ক্যান করা পাসপোর্ট সাইজের সাম্প্রতিক রঙিন ছবি ও স্বাক্ষর সহ। অনলাইন আবেদন পূরণ করার পরে, আবেদনকারী এই উদ্দেশ্যে ভবিষ্যতে ব্যবহারের জন্য পাসওয়ার্ড এবং আবেদনকারী শনাক্তকরণ নম্বর সংরক্ষণ করবে যা আবেদন জমা দেওয়ার পরে তৈরি করা হবে।

আবেদন জমা দেওয়ার শেষ তারিখ 6:00 p.m. 25 জুন 2023।

সার্ভার কনজেশনের কারণে সম্ভাব্য অসুবিধা এড়াতে, অনুগ্রহ করে সময়সীমার আগে ভালোভাবে আবেদন করুন। 

একজন প্রার্থী শুধুমাত্র একটি পদের জন্য আবেদন করতে পারবেন।

শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত এবং বৈধ প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং সাক্ষাৎকারের জন্য ডাকা হবে। কোন টিএ/ডিএ প্রযোজ্য হবে না।

ব্যাংকের  ব্যবস্থাপনা কোন কারণ ব্যতীত যেকোন বা সমস্ত আবেদন প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে।

পূবালী ব্যাংকের মূল বা অফিশিয়াল নিয়োগ বিজ্ঞপ্তি নিচে দেওয়া হলঃ

পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ page 1
পূবালী ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ page 2

পূবালী ব্যাংক সম্পর্কে আরো জানতে নিচের তিনটি লিংক দেখুন।

অফিসিয়াল ওয়েসাইট        

উকিপিডিয়া 

বাংলাপিডিয়া 

বিঃদ্রঃ আমাদের ওয়েবসাইটে চাকরির প্রস্তুতি পেজ আছে । এই পেজে চাকরির সকল পড়াশোনা দেওয়া হবে। একটু সময় লাগবে কিছু দিনের মধ্যে দেখতে পাবেন। এই লিংকে দেখুন

নিয়োগ পরীক্ষায় আসা গুরুত্বপূর্ণ বাংলা বাগধারা 

সন্ধি বিচ্ছেদ নিয়োগ পরীক্ষায় আসা সকল উত্তর

শেয়ার করুন

Leave a Comment