বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – ১৭টি শূন্যপদ

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ Bagerhat DC Office Job Circular 2023 কর্তৃপক্ষ কর্তৃক নিম্নেবর্ণিত শূন্যপদসমূহে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।জনপ্রশাসন মন্ত্রণালয়ের উদ্বৃত্ত কর্মচারী গবেষণা ইউনিট শাখার স্মারক মোতাবেক ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে বিভাগীয় বাছাই কমিটি, খুলনার স্মারক মূলে জেলা প্রশাসকের কার্যালয়, বাগেরহাট ও এর অধীন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়সমূহে সাধারণ প্রশাসনের আওতাভুক্ত নিম্নবর্ণিত শূন্য পদসমূহ সরাসরি পূরণের লক্ষ্যে জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে নিয়োগের নিমিত্ত বাগেরহাট জেলার স্থায়ী বাসিন্দাদের নিকট হতে নিম্নলিখিত শর্তে জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত চাকুরির আবেদনের নির্ধারিত ফরমে আবেদন আহবান করা হয়েছে।

সার সংক্ষেপ

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ সংক্ষেপে  

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করা হয় ১৯ ডিসেম্বর ২০২৩ইং । নিয়োগ বিজ্ঞপ্তিতে ক্যাটাগরি সংখ্যা ৫টি, পদ সংখ্যা ১৭টি । আবেদনের  শুরু  ১৯ ডিসেম্বর ২০২৩ইং। আবেদনের শেষ তারিখ ১৮ জানুয়ারি ২০২৪ইং। আবেদন পত্র আগ্রহী প্রার্থীদেরকে সভাপতি, বিভাগীয় বাছাই কমিটি, খুলনা ও বিভাগীয় কমিশনার, খুলনা বিভাগ, খুলনা-কে সম্বোধন করে আগামী ১৮-০১-২০২৪ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, বাগেরহাট এর কার্যালয়ে ডাকযোগে পৌছাতে হবে। নিয়োগ বিজ্ঞপ্তির সকল শর্ত মেনে তারপর বাগেরহাটজেলা প্রশাসকের কার্যালয় আপনার পছন্দের পদে আবেদন করুন। Bagerhat DC Office Job Circular 2023  

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ কিছু গুরুত্বপূর্ণ  কথাঃ

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এর চাকরির প্রস্তুতির জন্য আপনি কিছু তথ্য জানুন যেমন বাগেরহাট জেলা বিখ্যাত ব্যক্তিদের নাম , বিখ্যাত বা ঐতিহাসিক স্থান বা জায়গার নাম বাগেরহাটকে কখন জেলাতে রুপান্তর করা হয়,  বাগেরহাট জেলার আয়তন, বাগেরহাট জেলার জনসংখ্যা, বাগেরহাট জেলা প্রশাসক এর সদর দপ্তর কোথায় অবস্থিত? এটির ভিশন এবং মিশন কি? বাগেরহাট জেলা প্রশাসক কখন প্রতিষ্ঠিত হয় এবং কি উদ্দেশ্যে গঠিত হয়। বাগেরহাট জেলা প্রশাসক পরিচালনার জন্য কারা কারা দায়িত্বে আছেন এবং কারা কারা কোন কোন দায়িত্বে আছেন। বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় কার্যাবলি মূলত কি? 

দায়িত্বপ্রাপ্ত ব্যাক্তি কারা কোন দায়িত্বে আছেন তাদের নাম ও পদ সম্পর্কে  এমন আরো কি বিষয় আছে তা আপনার খুজে বের করে জানা দরকার।  এতে করে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ চাকরির বিষয় কোন প্রশ্ন রিটেন বা এমসিকিউ পরীক্ষায় বা ভাইভা পরীক্ষায় আসলে আপনি তার উত্তর দিতে পারবেন। Bagerhat DC Office Job Circular 2023

আরো কিছু চাকরির খবর

সকল সরকারি চাকরি 

সকল বেসরকারি চাকরি 

সকল ব্যাংক চাকরি 

সকল ডিফেন্স চাকরি 

সকল জেলা ভিত্তিক চাকরি 

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ বিবরণ

প্রতিষ্ঠানের নামঃবাগেরহাট জেলা প্রশাসক
বিজ্ঞপ্তি প্রকাশঃ১৯ ডিসেম্বর ২০২৩
বিজ্ঞপ্তি সংখ্যাঃ  ১টি
প্রকাশ সূত্রঃদৈনিক যুগান্তর ও অফিশিয়াল ওয়েবসাইট 
চাকরির ধরনঃসরকারি চাকরি
ক্যাটাগরিঃ০৫ টি
শূন্যপদঃ১৭টি
আবেদন করার মাধ্যমঃডালযোগে
আবেদন শুরু করার তারিখঃ১৯ ডিসেম্বর ২০২৩ইং
আবেদনের শেষ তারিখঃ১৮ জানুয়ারি ২০২৪ইং
অফিসিয়াল ওয়েবসাইটঃএখানে ক্লিক করুন

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  অনুযাই শূন্যপদের তথ্য  

(০১) পদের নাম: উপ প্রশাসনিক কর্মকর্তা (পূর্বতন পদঃ সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর)

পদ সংখ্যাঃ ০৪ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ (গ্রেড- ১৩) ১১০০০- ২৬৫৯০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতাঃ 

(ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি ; 

(খ) ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং-এ দক্ষতা থাকতে হবে।

(গ) কম্পিউটার হার্ডওয়্যার বিষয়ে বেসিক ধারণা থাকতে হবে।

(ঘ) সাঁটলিপিতে প্রতি মিনিটে গতি ইংরেজি ও বাংলায় যথাক্রমে সর্বনিম্ন ৮০ ও ৫০ শব্দ এবং কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২৫ ও ইংরেজিতে সর্বনিম্ন ৩০ শব্দের গতি থাকতে হবে। Bagerhat DC Office Job Circular 2023

(০২) পদের নাম: লাইব্রেরিয়ান

পদ সংখ্যাঃ ০১ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ (গ্রেড- ১৩) ১১০০০- ২৬৫৯০/ 

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতাঃ 

(ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতক অথবা যে কোন বিষয়ে স্নাতক ডিগ্রিসহ গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা থাকতে হবে;

(খ) কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে

(০৩) পদের নাম: সহকারী প্রশাসনিক কর্মকর্তা (পূর্বতন পদঃ সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর )

পদ সংখ্যাঃ ০৯ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ (গ্রেড- ১৪) ১০২০০- ২৪৫৬৮/

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতাঃ 

(ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি;

(খ) ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং-এ দক্ষতা থাকতে হবে :

(গ) কম্পিউটার হার্ডওয়্যার বিষয়ে বেসিক ধারণা থাকতে হবে:

(ঘ) সাঁটলিপিতে প্রতি মিনিটে গতি ইংরেজি ও বাংলায় যথাক্রমে সর্বনিম্ন ৭০ ও ৪৫ শব্দ এবং কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২৫ ও ইংরেজিতে সর্বনিম্ন ৩০ শব্দের গতি থাকতে হবে। Bagerhat DC Office Job Circular 2023

(০৪) পদের নাম: সহকারী প্রশাসনিক কর্মকর্তা (পূর্বতন পদঃ পরিসংখ্যান সহকারী)

পদ সংখ্যাঃ ০১ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ (গ্রেড- ১৪) ১০২০০- ২৪৫৬৮/

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতাঃ 

(ক) কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি;

(খ) ওয়ার্ড প্রসেসিং, স্প্রেডসিট, প্রেজেন্টেশন এবং বেসিক কম্পিউটার ট্রাবলসুটিং-এ দক্ষতা থাকতে হবে:

(গ) কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২০ ও ইংরেজিতে সর্বনিম্ন ২০ শব্দের গতি থাকতে হবে।

(০৫) পদের নাম: সার্টিফিকেট সহকারী

পদ সংখ্যাঃ ০২ টি

বয়সঃ অনূর্ধ্ব ৩০ বৎসর (সাধারণ)

বেতন স্কেলঃ (গ্রেড- ১৬) ৯৩০০- ২২৪৯০/

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতাঃ 

(ক) কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ :

(খ) কম্পিউটার চালনায় অভিজ্ঞতা এবং

(গ) কম্পিউটার টাইপিং-এ প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২০ ইংরেজিতে সর্বনিম্ন ২০ শব্দের গতি থাকতে হবে। Bagerhat DC Office Job Circular 2023

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অফিসিয়াল নোটিশ 

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 19-12-23 1
বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 19-12-23 2
বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 19-12-23 3
বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ 19-12-23 4

Bagerhat DC Office Job Circular 2023

সূত্রঃ দৈনিক যুগান্তর ও অফিসিয়াল ওয়েবসাইট 

আবেদন শুরু করার তারিখঃ ১৯ ডিসেম্বর ২০২৩

আবেদনের শেষ তারিখঃ ১৮ জানুয়ারি ২০২৪

আবেদন করার মাধ্যমঃ ডাকযোগে

আজকের সকল চাকরির খবর দেখতেঃ  এখানে দেখুন  

সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা দেখতেঃ এখানে দেখুন

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ আবেদনের নিয়মাবলি

১। বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ প্রার্থীকে অব্যশই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক ও বাগেরহাট জেলার স্থায়ী বাসিন্দা হতে হবে।

২। খামের উপরে মোটা অক্ষরে পদের নাম, বিশেষ কোটা (যদি থাকে) এবং বাম পার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। নির্ধারিত আবেদন ফরমটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.mopa.gov.bd অথবা জেলা প্রশাসক, বাগেরহাট এর ওয়েবসাইট www.bagerhat.gov.bd এর নোটিশ বোর্ড হতে সংগ্রহ করা যাবে। এছাড়া বাগেরহাট জেলার প্রতিটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার থেকে আবেদন ফরম ডাউনলোড করা যাবে।

৩। নির্ধারিত আবেদন ফরমের নির্দেশনা ও চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে।

আবেদনের সময়সীমা 

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রবর্তিত চাকুরির নির্ধারিত আবেদন ফরমে আগ্রহী প্রার্থীদেরকে সভাপতি, বিভাগীয় বাছাই কমিটি, খুলনা ও বিভাগীয় কমিশনার, খুলনা বিভাগ, খুলনা-কে সম্বোধন করে আগামী ১৮-০১-২০২৪ তারিখের মধ্যে অফিস চলাকালীন জেলা প্রশাসক, বাগেরহাট এর কার্যালয়ে ডাকযোগে পৌছাতে হবে। সরাসরি কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না। নির্ধারিত সময়ের পর প্রাপ্ত আবেদন গ্রহণযোগ্য নয় ।

আবেদনের বয়সসীমা

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ প্রার্থীর বয়সসীমা ১৯-১২-২০২৩ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। মুক্তিযোদ্ধা পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর । বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য হবে না ।

কর্মরত প্রার্থীর আবেদন

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ এ চাকুরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবেদনপত্র প্রেরণ করতে হবে। এ ক্ষেত্রে আবেদনপত্রের কোন অগ্নিম কপি গ্রহণযোগ্য হবে না। বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র ও ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ আবেদনপত্রে সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ

(ক) আবেদনের সাথে সংযুক্ত সকল সনদপত্রের অনুলিপি / ছবি একজন প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা কর্তৃক (নামযুক্ত সিলসহ) সত্যায়িত

হতে হবে।

(খ) সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি ও স্ট্যাম্প সাইজের ৩ কপি রঙিন ছবি আবেদন ফরমে নির্ধারিত স্থানে সংযুক্ত করতে হবে।

(গ) সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র।

(ঘ) শিক্ষাগত যোগ্যতা ও সফল অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত ফটোকপি ।

(ঙ) প্রথম শ্রেণি গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র।

(চ) শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তান/মুক্তিযোদ্ধার সন্তানদের সন্তান হিসেবে আবেদন করতে ইচ্ছুক প্রার্থীকে উপরের ২ নং অনুচ্ছেদে বর্ণিত নির্ধারিত ফরমের সাথে বিজ্ঞপ্তিতে উল্লেখ ছকের তথ্যাদি উল্লেখপূর্বক আবেদন করতে হবে । এক্ষেত্রে মুক্তিযোদ্ধার সনদপত্রের সত্যায়িত অনুলিপি অবশ্যই মূল আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

(ছ) ট্রেজারি চালানের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ১-০৭৪২-০০০০-২০৩১ তে ২০০/- টাকা জমা প্রদান করে ট্রেজারী চালানের মূল কপি (প্রথম কপি) আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

(জ) পদের নাম ও প্রার্থীর নাম ও ঠিকানা সম্বলিত ১০/- (দশ) টাকার ডাকটিকেট লাগানো ১০ ইঞ্চি X ৪.৫ ইঞ্চি একটি ফেরৎ খাম আবেদনের সাথে সংযুক্ত করতে হবে।

মৌখিক পরীক্ষার নিয়মাবলি

১। বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ এ লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় নাগরিকত্ব সনদপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ, শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, কম্পিউটার ও শর্টহ্যান্ডের প্রমাণস্বরূপ সকল সনদপত্র ও কোটা সম্পর্কিত সনদপত্রের মূল কপি আবশ্যিকভাবে উপস্থাপন করতে হবে।

২। সরকারি নীতিমালা মোতাবেক মুক্তিযোদ্ধা/ মহিলা/আনসার ভিডিপি/এতিম/শারীরিক প্রতিবন্ধী/ক্ষুদ্র নৃ-গোষ্টী প্রার্থীদের জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি অনুসরণ করা হবে। 

৩। প্রার্থীকে তার কোটা দাবীর সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে। অন্যথায় তাকে জেলার সাধারণ প্রার্থী হিসেবে বিবেচনা করা হবে ।

কর্তৃপক্ষের নির্দেশনা

১।নিয়োগের ব্যাপারে কোন প্রকার সুপারিশ বা তদবির প্রার্থীর অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে। আবেদনপত্র গ্রহণ ও বাতিলের বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

২। Bagerhat DC Office Job Circular 2023 এ কোন কারণ দর্শানো ব্যতিরেকে কর্তৃপক্ষ এ বিজ্ঞপ্তির শর্তাবলি পরিবর্তন/পরিবর্ধন/সংযোজন/ বিয়োজন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন।

৩। কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়োগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়োগাদেশ বাতিল এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

৪। প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন টিএ/ডিএ প্রদান করা হবে না ।

৫।সরকারের পরবর্তী নির্দেশের প্রেক্ষিতে পদের সংখ্যা হ্রাস বৃদ্ধির হতে পারে।

৬।কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন, পরিবর্ধন ও বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩  Bagerhat DC Office Job Circular 2023

শেয়ার করুন

Leave a Comment