বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ Bakhrabad Gas Distribution Company Limited job circular 2023 : বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। আমাদের ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তির সকল তথ্য তুলে ধরা হয়েছে। এই নিয়োগ বিজ্ঞপ্তির শূন্যপদে যোগ্য সকল নারী ও পুরুষ অনলাইনে চাকরির আবেদন করতে পারবেন।  নিম্ননর্ণিত শূন্যপদসমূহে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে নিম্নলিখিত শর্তাবলি পূরণ সাপেক্ষে অনলাইন পদ্ধতিতে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি বিজ্ঞপ্তি প্রকাশ করে ১৭ এপ্রল ২০২৩ইং।  মোট ৮টি ক্যাটাগরিতে ৭৬টি পদে দক্ষ জনবল নিয়োগ দিবে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি । অনলাইনে আবেদনের শুরু ২১ মে ২০২৩ইং থেকে আর আবেদনের শেষ তারিখ ১৯ জুন ২০২৩ইং । আবেদন করার আগে বিজ্ঞপ্তি দেওয়া শর্তগুলো বুঝে আবেদন করবেন। আবেদন করতে হবে অনলাইনে। বিজ্ঞপ্তির সকল বিষয় নির্ভুল ভাবে নিচে লিখা আছে এছাড়া অফিসিয়াল মূল বিজ্ঞপ্তি নিচে দেওয়া আছে তা দেখুন।

সার সংক্ষেপ

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষেপে

প্রতিষ্ঠানের নামঃ         বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড

বিজ্ঞপ্তি প্রকাশঃ            ১৭ এপ্রিল ২০২৩

আবেদন শুরুঃ              ২১ মে ২০২৩

আবেদনের মাধ্যমঃ        অনলাইন

ক্যাটাগরি সংখ্যাঃ           ৮ টি

শূন্যপদঃ                           ৭৬ টি

চাকরির ধরণঃ                 সরকারি চাকরি

বেতন স্কেলঃ                     নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

শিক্ষাগত যোগ্যতাঃ         নিচে বিজ্ঞপ্তিতে দেখুন

আবেদনের শেষ সময়সীম  ১৯ জুন ২০২৩ পর্যন্ত

অনলাইনে আবেদনঃ          http://bgdcl.teletalk.com.bd/  

অফিসিয়াল ওয়েবসাইট:   http://bgdcl.gov.bd/

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ শূন্যপদ তথ্য

১। পদের নামঃ সহকারী প্রকৌশলী

পদের সংখ্যাঃ ২১টি , [সিভিল ইঞ্জি:- ০৬ মেক্যানিক্যাল ইঞ্জি:-০৮ ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জি:- ০৩ কেমিক্যাল ইঞ্জি:- ০৩ এমএমই-০১]

বেতনস্কেলঃ   ২২০০০-৫৩০৬০/- (৯ম গ্রেড)

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ ক) সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অথবা সরকারি/আধা-সরকারি/

স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/সংস্থায় ৫ বৎসরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা-ইন- ইঞ্জিনিয়ারিং;  খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে;  গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

২। পদের নামঃ সহকারী ব্যবস্থাপক (কারিগরি)

পদের সংখ্যাঃ ৫টি, [কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং- ০৩ মেক্যানিক্যাল ইঞ্জি:- ০২]

বেতনস্কেলঃ   ২২০০০-৫৩০৬০/- (৯ম গ্রেড)

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ ক) সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অথবা সরকারি/আধা-সরকারি/

স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/সংস্থায় ৫ বৎসরের অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা-ইন- ইঞ্জিনিয়ারিং;  খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে;  গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

৩। পদের নামঃ সহকারী ব্যবস্থাপক (সাধারণ)

পদের সংখ্যাঃ ২২টি  

বেতনস্কেলঃ   ২২০০০-৫৩০৬০/- (৯ম গ্রেড)

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ ক) প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর অথবা দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তরসহ সম্মানে দ্বিতীয় শ্রেণী/৪ বছর মেয়াদী বৎসর | সম্মানে ২য় শ্ৰেণী; খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে; গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না । 

৪। পদের নামঃ সহকারী ব্যবস্থাপক (হিসাব/ রাজস্ব/ নিরীক্ষা)

পদের সংখ্যাঃ  ১০টি 

বেতনস্কেলঃ  ২২০০০-৫৩০৬০/- (৯ম গ্রেড)

বয়সঃ  অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ  ক) বানিজ্যিক বিষয়ে প্রথম শ্রেণীতে স্নাতকোত্তর অথবা সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণীতে স্নাতকোত্তরসহ সম্মানে দ্বিতীয় শ্রেণী/সিএ(ন্যূনতম নলেজ লেভেল)/ আইসিএমএ (প্রফেশনাল লেভেল-1) /এমবিএ/ সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদী সম্মানে ২য় শ্ৰেণী: খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে; গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

৫। পদের নামঃ উপ-সহকারী (প্রকৌশলী)

পদের সংখ্যাঃ ১১টি, [সিভিল ইঞ্জি:- ০৩ মেক্যানিক্যাল ইঞ্জি:- ০৩ কম্পিউটার ইঞ্জি:-০১ অটোমোবাইল ইঞ্জি:-০২ ইলেকট্রিক্যাল ইঞ্জি:- ০২ ]

বেতনস্কেলঃ   ১৬০০০-৩৮৬৪০/- (১০ম গ্রেড) 

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ ক) সরকার অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠান হতে ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং:

খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে; গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

৬। পদের নামঃ সহকারী কর্মকর্তা (কারিগরি)

পদের সংখ্যাঃ ২টি 

বেতনস্কেলঃ   ১৬০০০-৩৮৬৪০/- (১০ম গ্রেড) 

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ  ক) বিএসসি ডিগ্রী;  খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী বৎসর | অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে; গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

৭। পদের নামঃ সহকারী কর্মকর্তা (সাধারণ)

পদের সংখ্যাঃ ১টি

বেতনস্কেলঃ   ১৬০০০-৩৮৬৪০/- (১০ম গ্রেড) 

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ  ক) স্নাতকোত্তর/৪ বছর মেয়াদী সম্মানে ২য় শ্রেণী অথবা সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/ সংস্থায় প্রশাসনিক ক্ষেত্রে ৩ বৎসরের অভিজ্ঞতা সমেত স্নাতক ডিগ্রী; খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে; গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

৮। পদের নামঃ সহকারী কর্মকর্তা (হিসাব/ রাজস্ব/ নিরীক্ষা)

পদের সংখ্যাঃ ৪টি

বেতনস্কেলঃ   ১৬০০০-৩৮৬৪০/- (১০ম গ্রেড) 

বয়সঃ অনূর্ধ্ব  ৩০ বৎসর

যোগ্যতাঃ ক) বাণিজ্যিক বিষয়ে স্নাতকোত্তর/সংশ্লিষ্ট বিষয়ে ৪ বছর মেয়াদী সম্মানে ২য় শ্রেণী অথবা সরকারী/আধা- সরকারী/স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান/সংস্থায় সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বৎসরের অভিজ্ঞতাসমেত বি,কম;  খ) শিক্ষা জীবনে ন্যূনতম একটি ১ম বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ থাকতে হবে;  গ) কোন পরীক্ষায় ৩য় বিভাগ/শ্রেণী অথবা সমমানের জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না ।

অনলাইন (Online)-এ আবেদনপত্র পূরণ সংক্রান্ত নির্দেশাবলী :

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগণ http://bgdcl.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন।

Online-এ আবেদন ফরম পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ২১/০৫/২০২৩ খ্রি., সকাল ১০.০০ ঘটিকা। Online-এ আবেদন ফরম জমাদানের শেষ তারিখ ও সময় : ১৯/০৬/২০২৩ খ্রি., বিকাল ৫.০০ ঘটিকা। 

উক্ত সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ Online-এ আবেদন ফরম Submit-এর সময় থেকে পরবর্তী ৭২(বাহাত্তর) ঘন্টার মধ্যে SMS এর মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন।

Online-এ আবেদন ফরম-এ প্রার্থী তাঁর রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) pixel ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) pixel স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন।

Online-এ আবেদন ফরম-এ পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online-এ আবেদন ফরম Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন ।

প্রার্থী Online-এ পূরণকৃত আবেদন ফরম এর একটি রঙিন প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ সংক্রান্ত আরো তথ্য জানতে নিচে দেওয়া অফিসিয়াল মূল বিজ্ঞপ্তিতে দেখুন

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নিয়োগের মূল বিজ্ঞপ্তি

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ page 1
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ page 2
বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ page 3

বিঃদ্রঃ আমাদের ওয়েবসাইটে চাকরির প্রস্তুতি পেজ আছে । এই পেজে চাকরির সকল পড়াশোনা দেওয়া হবে। একটু সময় লাগবে কিছু দিনের মধ্যে দেখতে পাবেন। এই লিংকে দেখুন  

শেয়ার করুন

Leave a Comment